| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী রাজধানীতে তুমুল বৃষ্টি; সাগরে ৩ নম্বর সতর্কসংকেত


রাজধানীতে তুমুল বৃষ্টি; সাগরে ৩ নম্বর সতর্কসংকেত


রহমত নিউজ     25 September, 2024     10:35 AM    


তুমুল বৃষ্টিতে রাতের ভ্যাপসা গরম পালিয়েছে আজ সকালে।

ভ্যাপসা গরমে অতিষ্ট হয়ে পড়েছিল রাজধানীবাসি। এমতাবস্থায় নগরীজুড়ে নেমেছে স্বস্থির বৃষ্টি। 

আজ বুধবার (২৫ সেপ্টেম্বর) দিনভর থেমে থেমে বৃষ্টি হয়েছে রাজধানীতে। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মৌসুমি বায়ুর প্রভাবে এই বৃষ্টি হয়েছে। এদিকে সাগরে সৃষ্টি হওয়া লঘুচাপের প্রভাবে ঝড়ো হাওয়াসহ বৃষ্টিপাতের কারণে সমুদ্রবন্দরগুলোকে তিন (৩) নম্বর এবং নদীবন্দরে এক (১) নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়াবিদ মুহাম্মাদ হাফিজুর রহমান বলেন, মৌসুমি বায়ুর প্রভাবে এই বৃষ্টি হচ্ছে। আজ সারা দিন থেমে থেমে দেশের বিভিন্ন অঞ্চলে এই বৃষ্টি হতে পারে। আগামীকালও এই বৃষ্টি অব্যাহত থাকতে পারে। তিনি বলেন, এরপর বৃষ্টি কমলে তাপমাত্রা আগের মতো আর বাড়বে না।

সকালের বৃষ্টিতে তাপমাত্রা কমে স্বস্তি এলেও ভোগান্তিতে পড়েছেন অফিসগামী সাধারণ মানুষ, স্কুল-কলেজের শিক্ষার্থীরা। বৃষ্টির কারণে যানবাহন সংকট, রিকশা ভাড়া বেশিসহ নানামুখী সমস্যায় পড়তে হয়েছে অনেককেই। অনেককেই ভিজে ভিজে অফিসে যেতে দেখা গেছে। তবে কোনোভাবে যারা মেট্রোস্টেশনে যেতে পেরেছেন তারা বেশ আরামেই পৌঁছান তাদের গন্তব্যে।

আজ দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, টাঙ্গাইল, ময়মনসিংহ, যশোর, কুষ্টিয়া, খুলনা, ঢাকা, ফরিদপুর, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলসমূহের উপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে এক (১) নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা